রোববার ১৯ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না গাজায়     তাপপ্রবাহ কমে আসতে পারে বৃষ্টি    রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২     টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে    ৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র   
কারামুক্ত আলভেজ, নেপথ্যে কে?
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৯:৩১ অপরাহ্ন

কারামুক্ত হয়েছেন ধর্ষণের অভিযোগে সাড়ে ৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজ। কারণ, জামিনের জন্য যে পরিমাণ অর্থ দরকার আলভেজের কাছে সে পরিমাণ অর্থ ছিল না। আবার অন্য কেউ অর্থ দিয়েও তাকে মুক্ত করতে চাচ্ছিলেন না।

তবে কিভাবে ১৪ মাস ৫ দিন পর কারামুক্ত হলেন আলভেজ? কে পরিশোধ করলো তার জামিনের ১০ লাখ ৮০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ৮৫ লাখের বেশি টাকা)?

অর্থ পরিশোধকারী আনুষ্ঠানিকভাবে পরিচয় না জানানোয় অনেকেই আঙুল তুলছেন ব্রাজিলের আরেক তারকা নেইমার জুনিয়রের বাবার দিকে। 

কারণ, এর আগে আলভেজকে আইনি কাজে অর্থ দিয়ে সহায়তা করেছিল নেইমারের পরিবার। তবে এবার তারা আলভেজকে সহায়তা করেননি এটি নিশ্চিত।

তবে কে এই বিশাল অর্থ দিয়ে আলভেজকে মুক্ত করেছেন সেই বিষয়ে তথ্য দিয়েছেন স্প্যানিশ সাংবাদিক মারিসা ব্লাজকুয়েজ। তিনি জানিয়েছেন, আলভেজকে অর্থ প্রদানকারী কোনো ব্যক্তি নন, এটি একটি কোম্পানি।

ব্লাজকুয়েজ জানান, ব্রাজিলিয়ান একটি ম্যাগাজিন কোম্পানি আলভেজকে জামিনে মুক্ত করার পুরো অর্থটি দিয়েছেন। 

তিনি বলেন, ‘ম্যাগাজিনটি ব্রাজিলে সুপরিচিত। ব্রাজিল ও আন্তর্জাতিক পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে দুর্দান্ত প্রতিবেদন তৈরি করে।’

এর আগে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনায় থাকা অবস্থায় নাইট ক্লাবে এক তরুণীকে ধর্ষণ করার অভিযোগে আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ড দেয় কাতালনের উর্ধ্বতন আদালত। সেই সাজাই ভোগ করছিলেন ৪০ বছর বয়সী সাবেক তারকা ফুটবলার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft