বুধবার ১০ আগস্ট ২০২২ ২৬ শ্রাবণ ১৪২৯

ফের রেকর্ড ভাঙল খোলাবাজারে ডলারের দাম    ২৫ আগস্ট শুরু হচ্ছে ১২ সিটিতে শিশুদের টিকা কার্যক্রম    ইউক্রেনে রুশ বাহিনীর হামলায় নিহত ১১    সম্রাটের জামিন বাতিলের আদেশ বহাল    উখিয়া ক্যাম্পে ২ রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা    বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ৭ লাখ, মৃত্যু ১ হাজার ৮শ ৪৭    ‘ঘরে ঘরে আমরা বিদ্যুৎ দিয়েছি’: পরিকল্পনামন্ত্রী   
যুক্তরাষ্ট্রে সান ফ্রান্সিসকো ট্রেনে গুলিতে নিহত ১
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৩:১১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে সান ফ্রান্সিসকো শহরের একটি ট্রেনে গোলাগুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। 

স্থানীয় সময় বুধবার (২২ জুন) সকালে দেশটির সান ফ্রান্সিসকো শহরের একটি ট্রেনে গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৩ জুন) মার্কিন পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনবিসি নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, সান ফ্রান্সিসকো শহরের মুনি ফরেস্ট হিল স্টেশনে একটি ট্রেনে গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও ট্রেনটি সেখান থেকে কাস্ত্রো স্টেশনের দিকে আগেই ছেড়ে গেছে বলে দেখতে পায় তারা।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, কর্মকর্তারা কাস্ত্রো স্টেশনে গোলাগুলির শিকার দুই ব্যক্তিকে উদ্ধার করেন। একজনকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয় এবং অন্যজনকে উদ্ধার করে সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত ওই ব্যক্তি ঝুঁকিমুক্ত বলেও জানিয়েছেন তিনি।

সান ফ্রান্সিসকো পুলিশ বিভাগ জানিয়েছে, গোলাগুলির পর অভিযুক্ত বন্দুকধারী কাস্ত্রো স্টেশনে ট্রেন থেকে পালিয়ে যায় এবং এখনও পলাতক রয়েছে।

এদিকে সংবাদমাধ্যম সান ফ্রান্সিসকো ক্রনিকলের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুলিবর্ষণের এই ঘটনাটি এলোমেলো বা এলোপাথাড়ি গুলির কোনো ঘটনা ছিল না। গোলাগুলি হওয়ার আগে থেকেই সন্দেহভাজন বন্দুকধারী এবং ভুক্তভোগীদের একজনের মধ্যে বিবাদ ছিল।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা মহামারিতে রূপ নিয়েছে এবং উত্তর আমেরিকার এই দেশটি বিশেষ এই মহামারির ভয়ঙ্কর অধ্যায়ের মধ্যে রয়েছে। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ের মধ্যে বন্দুক সহিংসতার সবচেয়ে ভয়ঙ্কর ঘটনাটি ঘটে গত মে মাসে। গত ২৪ মে টেক্সাসের উভালদের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।


জ/ আল

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: [email protected], [email protected]
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft